এলপিজি কানেকশনের বায়োমেট্রিক আপডেট:** *আধার-রেশন সংযুক্তিকর

📆 **৩১শে ডিসেম্বরের মধ্যে সম্পন্ন করুন এই কাজগুলি, না হলে সরকারি সুযোগ-সুবিধা হারাতে হবে!**



**সংবাদ: ২৩ ডিসেম্বর, ২০২৩, লেখক: 

কয়েক দিন প্রয়াত অপেক্ষা করতে হবে। সপ্তাহ খানেক পরে, নতুন একটি বছর শুরু হবে, এবং এই নতুন বছরে দেশব্যাপী কয়েকটি নতুন আইন এবং বিধি চালু হতে চলেছে। এই নতুন বছরে, সরকারি এবং বেসরকারি এলাকায় একাধিক ক্ষেত্রে প্রভাব ফেলতে পারে। এই নতুন নিয়ম-কানুন অথবা নিয়মগুলি লাগু করতে সাধারিত নাগরিকদের কাছে কোনো দু: খিত হয় না এবং সরকারি সুযোগ-সুবিধা পেতে তাদেরকে কোনো সমস্যায় পড়তে হয় না তার জন্য, ২০২৩ সালের ৩১শে ডিসেম্বরের মধ্যে এই কাজগুলি সম্পন্ন করা হবে বলে জানানো হয়েছে।


Apply now for exciting opportunities in the Income Tax Department! 🚀

আগামী বছর থেকে রান্নার গ্যাসের সিলিন্ডার নিয়ে বড় আপডেট দেওয়া হয়েছে সরকারের দিকে। একটি সরকারি অধিসূচনার অনুযায়ী, সেই ব্যক্তিগণ যাদের গৃহস্থ্যে এলপিজি সিলিন্ডার রয়েছে, তাদের বায়োমেট্রিক আপডেট করতে হবে। এই আপডেট সম্পন্ন করতে, সকলকে এই বায়োমেট্রিক আপডেট করতে হবে সামনের মাস থেকে। গ্যাস অফিসে আধারকার্ড এবং গ্যাসের বই দিয়েই এই আপডেট করতে হবে। সরকারি নির্দেশমতো, ৩১শে ডিসেম্বরের মধ্যেই এই কাজটি সম্পন্ন করা হবে। এটি প্রাথমিকভাবে উজ্জ্বলা যোজনার ক্ষেত্রে এই নিয়ম চালু হলেও পরে সাধারিত গ্যাস উপভোক্তাদেরও এই নিয়মের আওতায় আনা হবে।

🔍 **আধার-রেশন সংযুক্তিকর


দেশব্যাপী এবং কেন্দ্রশাসিত অঞ্চলে, করোনা সময়ে বিনামূল্যে রেশন পরিষেবা দেওয়া হয়েছে কেন্দ্র সরকারের প্রচেষ্টায়। তবে, এই রেশন পরিষেবা সম্পর্কে বিভিন্ন ক্ষেত্রে অনেক দুর্নীতি সামনে এসেছে। সম্প্রতি, সরকারের ফ্রি রেশন পরিষেবা একইভাবে পাঁচ বছর দীর্ঘায়িত করা হয়েছে। এবার, রেশনে দুর্নীতি বন্ধ করতে নতুন প্রযুক্তির ব্যবহার হচ্ছে, যেমন ইলেকট্রনিক ওজন যন্ত্র এবং চোখের মনি স্ক্যানের মতো। সম্প্রতি, সরকার তাদের নির্দেশ দেয়েছে, ৩১শে ডিসেম্বরের মধ্যে আধার কার্ডের সাথে রেশন তথ্য আপডেট করতে হবে।

🚀 **ইউপিআই সক্রিয়করণ:**
ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া দেশের সমস্ত সরকারি ও বেসরকারি ব্যাঙ্কগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে, যেসকল UPI আইডি নিষ্ক্রিয় করার জন্য যেসকল ইউপিআই আইডির মাধ্যমে কোনো লেনদেন হয়নি বা যেই UPI Id গুলির মাধ্যমে বিগত একবছরে কোনোরূপ ট্রানজেকশন করা হয়নি, তাদেরকে সকলকেই সক্রিয় করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। আপনি চাইলে এই সময়ে অব্যবহৃত ইউপিআই আইডির দ্বারা কোনো অর্থ আদান প্রদান না হলে এবং ইউপিআই আইডি টি নিষ্ক্রিয় হওয়া থেকে বাঁচাতে চাইলে ৩১শে ডিসেম্বরের আগেই অন্তত একটি ট্রানজেকশন করুন।



এই সমস্ত কাজগুলি অব্যহিতভাবে সম্পন্ন করতে না পারলে, সরকারি সুযোগ-সুবিধা হারাতে হতে পারে। এবং এই তথ্যটি যদি আপনার জন্য প্রয়োজনীয় মনে হয়, তবে দয়া করে এই তথ্যটি আপনার বন
Post a Comment (0)
Previous Post Next Post